Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 দীঘায় বিদ্যুৎ দপ্তরের কর্মীকে মারধর ও খুনের চেষ্টা, গ্রেপ্তার

সংবাদদাতা, কাঁথি: দীঘায় বিদ্যুৎ দপ্তরের কর্মীকে মারধর ও খুনের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে দীঘা কোস্টাল থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃত তপন প্রধানের বাড়ি দীঘার খাদালগোবরা গ্রামে। পুলিস সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার দীঘার শিবালয় রোডের কাছে রথ বের হয়েছিল।
বিশদ
 বেলদায় অষ্টমঙ্গলায় এসে বধূর অস্বাভাবিক মৃত্যুতে চাঞ্চল্য

সংবাদদাতা, খড়্গপুর: বেলদা থানা এলাকার জলগোদা গ্রামে বিয়ের আটদিনের মধ্যে এক বধূর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। মৃতার নাম অপর্ণা জানামাইতি (২১)। অষ্টমঙ্গলায় মামারবাড়িতে এসে তিনি বিষ খেয়ে আত্মহত্যা করেন বলে পরিবার সূত্রে জানা গিয়েছে।
বিশদ

06th  July, 2019
 কেন্দ্রীয় সরকারের বাজেটের বিরুদ্ধে সিটুর প্রতিবাদ মিছিল কাঁথিতে

  সংবাদদাতা, কাঁথি: কেন্দ্রীয় সরকারের বাজেট জনবিরোধী ও শ্রমিক-কৃষক মেহনতি মানুষ সহ বেকারদের কর্মসংস্থান বিরোধী, এমনটাই দাবি করে শুক্রবার কাঁথিতে প্রতিবাদ মিছিল করে সিটু। মিছিল কাঁথি শহর পরিক্রমা করে। কাঁথি বড় পোস্ট অফিস মোড়ে শেষ হয় মিছিল।
বিশদ

06th  July, 2019
 রামপুরহাটে গণতান্ত্রিক নাগরিক মঞ্চের অবস্থান-বিক্ষোভ

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট শহরের প্রাণকেন্দ্র পাঁচমাথা মোড় সহ প্রতিটি জনবহুল এলাকায় পর্যাপ্ত আলো, পানীয় জলের ব্যবস্থা সহ একাধিক দাবিতে অবস্থান-বিক্ষোভ করল গণতান্ত্রিক নাগরিক মঞ্চ। পরে তারা মহকুমা শাসকের সঙ্গে দেখা করে চারদফা দাবি সম্বলিত স্মারকলিপি তুলে দেয়।
বিশদ

06th  July, 2019
ট্রাফিক নিয়ন্ত্রণ নিয়ে আরামবাগে পুলিস ও পূর্ত দপ্তরের বৈঠক

বিএনএ, আরামবাগ: ট্রাফিক ব্যবস্থা নিয়ে শুক্রবার আরামবাগ পুরসভার কার্যালয়ে পুলিস ও পূর্ত দপ্তরের সমন্বয় বৈঠক হয়। ওই বৈঠকে আরামবাগের এসডিপিও নির্মল কুমার দাস, পুরসভার চেয়ারম্যান স্বপন নন্দী, পূর্ত দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার নিরঞ্জন ভড় প্রমুখ ছিলেন। এছাড়া পুরসভার অন্যান্য কাউন্সিলার সহ পুলিসের প্রতিনিধিরা ছিলেন।
বিশদ

06th  July, 2019
 আরামবাগের প্রবীণ সাংবাদিক প্রয়াত

 বিএনএ, আরামবাগ: শুক্রবার প্রয়াত হয়েছেন আরামবাগের প্রবীণ সাংবাদিক রমেশ ঘোষ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। আরামবাগে দীর্ঘদিন ধরে তিনি একটি স্থানীয় সংবাদপত্র সম্পাদনার সঙ্গে যুক্ত ছিলেন।
বিশদ

06th  July, 2019
 ২১ জুলাই: বরাবাজারে তৃণমূল যুব কংগ্রেসের প্রস্তুতি সভা

সংবাদদাতা, পুরুলিয়া: শুক্রবার বরাবাজারে দলীয় কার্যালয়ে ২১ জুলাই সমাবেশের প্রস্তুতি সভা করল তৃণমূল যুব কংগ্রেস। উপস্থিত ছিলেন তৃণমূল যুব কংগ্রেসের পুরুলিয়া জেলা সভাপতি সুশান্ত মাহাত, বরাবাজার ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি চন্দন সিংমল্ল প্রমুখ।
বিশদ

06th  July, 2019
 অণ্ডাল বিমানবন্দরে জমিদাতা ও ভাগচাষিদের বিক্ষোভ

সংবাদদাতা, দুর্গাপুর: শুক্রবার অণ্ডালের কাজি নজরুল ইসলাম বিমানবন্দর কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিশ্রুতিভঙ্গের অভিযোগ তুলে জমিদাতা ও ভাগচাষিরা বিক্ষোভ দেখান। বিক্ষোভকারীরা বিমানবন্দরের সীমানার খুঁটি ও কাঁটাতার উপড়ে দেন।
বিশদ

06th  July, 2019
অবশেষে ১০ শতাংশ মজুরি বাড়ল হোসিয়ারি শ্রমিকদের

  সংবাদদাতা, হলদিয়া: লাগাতার অন্দোলনের জেরে অবশেষে ১০ শতাংশ মজুরি বাড়ল হোসিয়ারি শ্রমিকদের। ওয়েস্ট বেঙ্গল হোসিয়ারি মজদুর ইউনিয়নের পূর্ব মেদিনীপুর জেলা কমিটির দাবি, দীর্ঘদিন ধরে তাদের লাগাতর আন্দোলনের ফলেই হোসিয়ারি শিল্পের মালিকরা মজুরি বৃদ্ধির দাবি মানতে বাধ্য হয়েছেন।
বিশদ

06th  July, 2019
 পুরুলিয়ার ডিএফওকে এমপ্লয়িজ ফেডারেশনের ডেপুটেশন

 সংবাদদাতা, পুরুলিয়া: কর্মচারীদের আবাসন সংস্কার সহ একগুচ্ছ দাবিতে শুক্রবার বন দপ্তরের পুরুলিয়ার ডিএফওকে ডেপুটেশন দিল ওয়েস্ট বেঙ্গল ফরেস্ট সার্ভিস এমপ্লয়িজ ফেডারেশন। 
বিশদ

06th  July, 2019
 বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে রথযাত্রা উৎসব ঘিরে উন্মাদনা

  বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে সাড়ম্বরে রথযাত্রা উৎসব পালিত হয়। দিনটি উপলক্ষে তিন জায়গাতেই ব্যাপক উন্মাদনা লক্ষ্য করা যায়। এদিন পুণ্য অর্জনের লক্ষ্যে বহু ভক্ত রথের দড়িতে টান দেন। রথযাত্রাকে কেন্দ্র করে বহু জায়গায় মেলাও বসেছে।
বিশদ

05th  July, 2019
 দুই বর্ধমান জেলাজুড়ে রথযাত্রা ঘিরে উন্মাদনা

  বাংলা নিউজ এজেন্সি: বৃহস্পতিবার দুই বর্ধমান জেলাজুড়ে রথযাত্রা ঘিরে দর্শনার্থীদের ঢল নামল। এদিন বর্ধমানে কাঞ্চননগর-রথতলার রথযাত্রা, মিঠাপুকুরে শ্রীকৃষ্ণ চৈতন্য মঠের রথ, রাজ পরিবারের লক্ষ্মীনারায়ণ জীউ মন্দিরের রথ, বড়মা কালীমন্দিরের রথযাত্রাকে ঘিরে ব্যাপক উন্মাদনা ছিল।
বিশদ

05th  July, 2019
ডিলারের বিরুদ্ধে এফআইআর দায়ের
অনিয়মের অভিযোগে বাঁকুড়ায় রেশন দোকান সিল করলেন জেলাশাসক

বিএনএ, বাঁকুড়া: নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার বাঁকুড়া-২ ব্লকের এক্তেশ্বর গ্রামে একটি রেশন দোকানে জেলাশাসক উমাশঙ্কর এস হানা দেন। ‘সারপ্রাইজ ভিজিটে’ গিয়ে সপ্তাহের পূর্ণ কাজের দিনে অভিযুক্ত ডিলার দোলগোবিন্দ দেওঘরিয়ার দেখা পাওয়া যায়নি। পরিবারের লোকজন রেশন দোকানের চাবি জেলাশাসককে দেননি।
বিশদ

05th  July, 2019
 এবার কাটমানি ফেরতের দাবিতে কর্মাধ্যক্ষের বিরুদ্ধে পোস্টার

  বিএনএ, মেদিনীপুর: এবার কাটমানি ফেরতের দাবিতে পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের এক কর্মাধ্যক্ষের বিরুদ্ধে পোস্টার পড়ল। বিশদ

05th  July, 2019
 পরম্পরা মেনে এবারও খনিশহর রানিগঞ্জের রথের মেলায় চলল কৃষি সামগ্রী কেনাবেচা

বিএনএ, আসানসোল: রানিগঞ্জে মাটি খুঁড়লেই উঠে আসে কয়লা। দেশের খনি শহরগুলির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ জায়গা দখল করে রেখেছে রানিগঞ্জ। এখানকার জমিতে চাষের তেমন চল নেই। এই রানিগঞ্জ শহরের সিয়ারশোলে রথের মেলায় কৃষি কাজে ব্যবহৃত সামগ্রীর পসরা সাজান বাঁকুড়া, মালদহ, ঝাড়খণ্ডের নলার ব্যবসায়ীরা।
বিশদ

05th  July, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেরুদণ্ড সোজা রেখে দেশের লোকপালের দায়িত্ব পালন করার প্রতিশ্রুতি দিলেন প্রাক্তন বিচারপতি পিনাকীচন্দ্র ঘোষ। শনিবার দেশের প্রথম লোকপাল অর্থাৎ, ‘নাগরিকের রক্ষাকর্তা’ হিসেবে ...

সংবাদদাতা, মালবাজার: খাঁচা পাতার ছয়দিনের মাথায় ধূপগুড়ির রিয়াবাড়ি চা বাগানে ধরা পড়ল চিতাবাঘ। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ...

 ওয়াশিংটন, ৬ জুলাই (পিটিআই): কেন্দ্রীয় অর্থমন্ত্রকের দায়িত্ব নেওয়ার পর শুক্রবারই প্রথম বাজেট পেশ করলেন নির্মলা সীতারামন। আর তাঁর এই বাজেট পেশ নিয়ে বিরোধীরা নানাভাবে সমালোচনা শুরু করেছেন। তবে মার্কিন কর্পোরেট মহল ভারতীয় বাজেটকে স্বাগত জানিয়েছে। ...

কৌশিক ঘোষ, কলকাতা: দক্ষিণ ত্রিপুরার বাংলাদেশ সীমান্তবর্তী শহর সাব্রুম পর্যন্ত রেল চলাচল শুরু হতে চলেছে। এর ফলে ত্রিপুরা সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলি বাংলাদেশের চট্টগ্রাম বন্দরের মাধ্যমে ঩বিদেশ থেকে পণ্য আদান-প্রদান করার সুযোগ পাবে। সাব্রুমে ফেনি নদীর উপর সেতু নির্মাণের কাজ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক উদ্বেগ বৃদ্ধি পাবে। পঠন-পাঠনে আগ্রহ কম থাকবে। কর্মলাভের সম্ভাবনা আছে। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৫- জোসেফ মেইস্টারের উপর জলাতঙ্ক রোগের টিকা সফলভাবে পরীক্ষা করলেন লুই পাস্তুর
১৮৯২- ব্রিটেন পার্লামেন্টে প্রথম ভারতীয় হিসাবে নির্বাচিত হলেন দাদাভাই নওরোজি
১৯০১- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৪৬- আমেরিকার ৪৩তম প্রেসিডেন্ট জর্জ ডব্লু বুশের জন্ম
১৯৪৬- মার্কিন অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের জন্ম
১৯৮৫- অভিনেতা রণবীর সিংয়ের জন্ম
১৯৮৬- রাজনীতিবিদ জগজীবন রামের মৃত্যু
২০০২- রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানির মৃত্যু

06th  July, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৭৫ টাকা ৬৯.৪৪ টাকা
পাউন্ড ৮৪.৭২ টাকা ৮৭.৯১ টাকা
ইউরো ৭৫.৯৫ টাকা ৭৮.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
06th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৪,৯৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,১৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৩,৬৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২১ আষা‌ঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২০/২৩ দিবা ১/১০। মঘা ৪২/৫৩ রাত্রি ১০/১০। সূ উ ৫/০/৫৪, অ ৬/২১/২২, অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি। রাত্রি ৭/৪ গতে ৭/৪৬ মধ্যে পুনঃ ১১/২০ গতে ১/২৭ মধ্যে পুনঃ ২/৫৩ গতে উদয়াবধি, বারবেলা ৬/৪১ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪১ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪১ মধ্যে পুনঃ ৩/৪১ গতে উদয়াবধি।
২০ আষাঢ় ১৪২৬, ৬ জুলাই ২০১৯, শনিবার, চতুর্থী ২৮/৪৯/৪৫ অপঃ ৪/৩২/৪৫। মঘানক্ষত্র ৫২/৫৯/৪১ রাত্রি ২/১২/৪৩, সূ উ ৫/০/৫১, অ ৬/২৩/২৬, অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৭ মধ্যে ও ১১/২১ গতে ১/৩০ মধ্যে ও ২/৫৫ গতে ৫/১ মধ্যে, বারবেলা ১/২২/২৮ গতে ৩/২/৪৭ মধ্যে, কালবেলা ৬/৪১/১০ মধ্যে ও ৪/৪৩/৭ গতে ৬/২৩/২৬ মধ্যে, কালরাত্রি ৭/৪৩/৭ মধ্যে ও ৩/৪১/১১ গতে ৫/১/১৪ মধ্যে।
 ২ জেল্কদ
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মলাভের সম্ভাবনা আছে। বৃষ: প্রেম-প্রীতিতে ভালোমন্দ মিশিয়ে চলবে। মিথুন: কর্মে যশ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৪৫৬: মৃত্যুর ২৫ বছর বাদে জোয়ান অব আর্ককে ধর্মনিন্দার অভিযোগ ...বিশদ

07:03:20 PM

আফগানিস্তানের ব্যস্ত বাজারে মর্টার হানা, মৃত ১৪, জখম ৪০
 কাবুল, ৬ জুলাই (পিটিআই): ব্যস্ত আফগান বাজারে অতর্কিত মর্টার হামলায় ...বিশদ

08:21:00 PM

দায়িত্ব বাড়ল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের  
দায়িত্ব বাড়ানো হল বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়ের। জানা গিয়েছে, ...বিশদ

05:00:00 PM

১২৮৪১ হাওড়া-চেন্নাই সেন্ট্রাল করমণ্ডল এক্সপ্রেস আজ সন্ধ্যা ৬:৫০ মিনিটের বদলে রাত ৮টার সময় হাওড়া স্টেশন থেকে ছাড়বে

04:04:00 PM

মুম্বই কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মিলিন্দ দেওরা 

03:44:00 PM